তুমি একবার ছুঁয়ে দিলে
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ৩০-০৪-২০২৪

নক্ষত্রখচিত রাতের আকাশের মতো নীল খামের মুগ্ধতা
নিপুণ চারুশিল্পীর অঙ্কিত নান্দনিক আল্পনাশোভিত
দৃষ্টিনন্দন অক্ষরতুলিকা
অন্দরে শৈল্পিক অক্ষরবিন্যাসে নাতিদীর্ঘ পত্র
কুশলাদি জিজ্ঞাসা ইত্যাকার ইত্যাদি...
আমি তোমায় ভালবাসি কিনা জানতে ছেয়েছ

আসলে আমি ভালবাসার সংজ্ঞা জানি না
কিভাবে ভালবাসা হয়, ভালবাসতে হয়_
তাও জানি না।
শুধু জানি, বিষাদাক্রান্ত বিভোর ঘুম ভেঙে জেগে উঠব আমি
শতাব্দীর ধূলোময়লা ঝেড়েঝুড়ে শুদ্ধ হব
তুমি একবার ছুঁয়ে দিলে!

একবার তুমি ডাক যদি
সপ্তাকাশ, সপ্তজলধি, তেরন্দী
অর্বুদ আলোকবর্ষ পেরিয়ে আসব এক নিমেষে!
তোমার তরে লুটিয়ে দেব ঈশ্বরপ্রদত্ত দেহধন
তোমার সান্নিধ্যে জীবন আমার, বিচ্ছেদে মরণ!

পুনশ্চঃ তেরন্দী< তের+নদী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।